স্মার্ট ফোন দিয়ে যত ইচ্ছা তত ইনকাম করুন (এফিলিয়েট প্রোগ্রাম )

Affiliate program

TABLE OF CONTENT   

TOPICPAGE NUMBER
এফিলিয়েট প্রোগ্রাম নিয়ে সংক্ষিপ্ত আলোচনা?1-1
কিভাবে এফিলিয়েট প্রোগ্রাম এর জন্য আবেদন করতে হয়?2-6
কিভাবে এফিলিয়েট লিংক তৈরি করতে হয়?6-8

এফিলিয়েট প্রোগ্রাম/মার্কেটিং কি?

খুব সহজ করে বলতে গেলে, অ্যাফিলিয়েট মার্কেটিং হল যখন আপনি কোন কোম্পানির পণ্য প্রচারকরেন। যখন কেউ আপনার অ্যাফিলিয়েট লিঙ্কের মাধ্যমে কোন পণ্য কিনবে, তখন আপনি একটিকমিশন পাবেন। আমাদের ক্ষেত্রে সেই কমিশন হলো ২% যা আপনার পারফরমেন্স এর উপর নির্ভর করে বাড়বে।

প্রথমে আমাদের ওয়েবসাইটের ভিতরে প্রবেশ করুন। আপনারা যেকোনো ব্রাউজার দিয়ে প্রবেশ করতে পারবেন (অপেরা, ফায়ারফক্স, ক্রোম এমন কি মাইক্রোসফট এজ)

এফিলিয়েট ড্যাশবোর্ড বাটনটি ক্লিক করুন। এটি আপনাকে নিয়ে যাবে একটি ফর্ম এর কাছে

  1. এই ফর্মটি পূরণ করার জন্য ৬ টি ধাপ পার করতে হবে। প্রথমে আপনার নামের প্রথম অংশ লিখুন তারপর দ্বিতীয় ঘরে আপনার নাম আর বাকি অংশ টুকু লিখুন।
  • তিন নাম্বার ঘরটিতে আপনার একটি ভ্যালিড মেইল আইডি লিখুন, মনে রাখবেন আপনার ওই মেইলে একটি ভেরিফিকেশন কোড যাবে বা লিংক এই লিংকে ক্লিক করে আপনাকে আপনার একাউন্ট ভেরিফাইড করে নিতে হবে।
  • চার নাম্বার ঘরটিতে কমপক্ষে ৮ সংখ্যার পাসওয়ার্ড দিতে হবে যা নম্বর এবং বর্ণমালার মিশ্রণ হতে হবে যেমন: (737kht2334kli, kbb1233229, yui3234234inu)
  • পাঁচ নাম্বার ঘরটিতে একটি মেইল আইডি দিতে হবে, মেইলটি আইডি হতে পারে তিন নাম্বার ঘরটিতে ব্যাবহারকৃত মেইল আইডি।
  • যা যেমন আছে ঠিক তেমন রেখা “REGISTER” বাটনটি ক্লিক করুন।

আপনার মেইল চেক বক্স করুন একটি ভেরিফিকেশন কোড বা লিংক যাবে তারপর কি করতে হবে এই মেইলে লেখা থাকবে শুধু আপনাকে ইন্সট্রাকশন অনুসরণ করতে হবে।

আপনার যদি ফেসবুক একাউন্ট বা জিমেইল আইডি লগইন করে থেকে থাকে তবে এক ক্লিকে এই ফর্ম পূরণ করতে পারবেন। চলুন দেখে নেই কিভাবে, প্রথমে উপরের ডানদিকে “LOGIN” বাটনে ক্লিক করতে হবে।

ফেসবুক দিয়ে লগইন করতে চাইলে “LOGIN WITH FACEBOOK” বাটনটি ক্লিক করুন আর ইমেইল দিয়ে লগইন করতে চাইলে ” LOGIN WITH GOOGLE” বাটনটি ক্লিক করুন।

তারপর এরকম ইন্টারফেস দেখতে পারবেন আমি “LOGIN WITH GOOGLE” বাটনটি ক্লিক করেছি তাই এইরকম ইন্টারফেস দেখতে পারছি, আমার একাধিক একাউন্ট লগইন থাকার কারণে আমি আমার একাউন্ট সিলেক্ট করার অপসন পাচ্ছি, আমি প্রথম একাউন্ট দিয়া লগইন করবো তাই প্রথম একাউন্ট এ ক্লিক করছি।

যদি এরকম ইন্টারফেস আসে, “CONGRATULATION” তাহলে আপনি সঠিক ভাবে লগইন করেছেন নতুবা আবার লগইন করার চেষ্টা করুন’ তারপর “BECOME AN AFFILIATE” বাটনটি ক্লিক করুন। ১-২৪ ঘন্টার মধ্যে আপনার রিকোয়েস্ট একসেপ্ট করা হবে আর যদি একসেপ্ট না করা হয় আমাদের ফেইসবুক পেজে মেসেজ করুন। আমরা অবশ্যই রেসপন্স করবো।

আপনার একাউন্ট এফিলিয়েট মার্কেটিং করার জন্য একটিভ হয়ে গেলে “Affiliate Dashbord” বাটন ক্লিক করার পর আপনিএফিলিয়েট ড্যাসবোর্ডে  প্রবেশ করতে পারবেন। এফিলিয়েট ড্যাশবোর্ড ৩ ভাগে বিভক্ত। প্রথমটি হলো স্টেটাস(Stats) যেখানে আপনি চেক করতে পারবেন (AFFILIATE RATE) এটার মানে প্রতিটি পণ্য ডেলিভারির পর কত পার্সেন্ট আপনার একাউন্টয এর মধ্য আসবে শুরুটা ২ পার্সেন্ট দিয়ে হয় পরবর্তীতে ভালো পারফরমেন্স করলে রেট বাড়ানো হয়।

(TOTAL EARNINGS) এটা শো করে কত টাকা আপনে টোটাল ইনকাম করেছেন এই প্লাটফর্ম থেকে (TOTAL PAID) এটা শো করে আপনাকে কত টাকা দেয়া হয়েছে এই প্লাটফর্ম থেকে। (BALANCE) এটা শো করে আপনার কত টাকা এই জায়গায় জমা আছে। (VISITS) এটা শো করে আপনার লিংকে কতগুলো হিট হয়েছে / প্রবেশ করেছে।

দ্বিতীয়টি হলো মেনু(Menu) যেখানে আপনারা অনেক কাজ করতে পারেন তবে সবথেকে গুরুত্বপূর্ণ হচ্ছে(Generate Link) যা আপনাকে টাকা ইনকাম করতে হেল্প করবে। চলুন একটি লিংক জেনারেট করা যাক প্রথমে Generate Link বাটন ক্লিক করুন।

Generate Link বাটন ক্লিক করার পর এরকম ইন্টারফেস দেখতে পারেন এখন আপনার কাঙ্ক্ষিত প্রোডাক্ট এর লিংক দিতে হবে এবং”GENERATE” বাটন  ক্লিক করতে হবে চলুন একটি প্রোডাক্ট লিংক জেনারেট করে দেখা যাক।

আপনার কাঙ্ক্ষিত প্রোডাক্ট এর লিংক আমাদের ওয়েবসাইট থেকে কপি করতে হবে

কপি করার পর Referral URL ঘরে পেস্ট করতে হবে এবং (GENERATE) বাটন এর উপর ক্লিক করতে হবে তারপর এর ঘর থেকে লিংকটি কপি করে শেয়ার করতে হবে এই লিংকে ক্লিক করে প্রোডাক্টটি কিনলে টোটাল টাকার ২% কমিশন আপনার একাউন্টে চলে আসবে। এই লিঙ্কটির মেয়াদ থাকবে ১ মাস, মানে ১ মাস পরে এই লিঙ্কটি কোনো কাজ করবে না

Leave a Reply